Breaking News
Home / প্রধান সংবাদ / এমপি সেলিম ওসমান শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার অপচেষ্টা চালাচ্ছেন : এড.ইসমাইল

এমপি সেলিম ওসমান শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার অপচেষ্টা চালাচ্ছেন : এড.ইসমাইল

বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল শ্রমিক ফেডারেশনের সভাপতি এড.মাহবুবুর রহমান ইসমাইল জানিয়েছেন,হুমকি-দামকি ও শ্রমিক নেতৃবৃন্দের সংগে অশোভনীয় আচরণ করে জাতীয় পার্টির সাংসদ সেলিম ওসমান নিজের সুনাম বিনষ্ট ক্ক্ষূন্ন করেছেন।নারায়নগঞ্জের কুমুদিনী জুট প্রেসের শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য মজরী না দিয়ে উচ্ছেদের ঘোষণা দিয়ে তিনি শ্রম আইন অমান্যকারী বৃত্তশালীদের পক্ষে কাজ করে নিজের মুখোশ উম্মচিত করছেন।

শনিবার (১২ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান ইসমাইল বলেন, হাজার হাজার কোটি টাকার মালিক কুমুদিনী, হাসপাতালের ছাত্রী নিবাস বহুতল ভবন নির্মাণ করার আড়ালে শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে উচ্ছেদের পরিকল্পনার নীল নকশা তৈরি করেছে । সাংসদ সেলিম ওসমান কুমুদিনীর গুন গান নিয়ে ব্যস্ত, তাই তিনি শ্রমিকদের অধিকারের ন্যায্য অধিকার হননের পক্ষ নিয়েছে। এ সময় তিনি উদাহরণ টেনে কবির ভাষায় বলেন কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর এ কারণেই বলেছিলেন, এ জগতে হায়, সেই বেশি চায়,আছে যার ভুড়ি-ভুড়ি, রাজার হস্ত করে সমস্ত, কাঙ্গালের ধন চুরি। তবে তিনি আবারও বলেন শ্রমিক দমন করে, তাদের অধিকার বঞ্চিত করে কেউ আরাম করে টিকে থাকতে পারেনি,কোনদিন পারবেও না।

এড. মাহাবুবুর বলেন, পাট শ্রমিকেরা ১৯৭১’র মুুুক্তিযুুদ্ধে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করেছিল তাদের সেই অবদানের কথা সাংসদ সেলিম ওসমান ভুলে গেলেও নারায়ণগঞ্জবাসী কখনো ভুলবে না।

দেশের প্রচলিত শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের প্রাপ্য দাবি করা কোন অপরাধ নয়,তবে কেন শ্রমিকদের প্রাপ্য পাওনা পরিশোধ করা হবে না? কুমুদিনী পাটের ব্যবসা ছেড়ে সেবার ব্রতে হাসপাতাল করবে আমরাও এর বিপক্ষে নই।শ্রম আইনে উল্লেখ্য আছে বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী বাসস্থান থেকে উচ্ছেদ করতে হলে শ্রমিকদের ন্যায্য পাওনা আগে পরিশোধ করতে হবে এটিই আইন । নারায়ণগঞ্জ এর জনগণ শ্রমিকদের পক্ষে থেকে তাদের ন্যায্য অধিকারের পক্ষে থাকবে এবং কাজ করে যাবে।কোনো রক্তচক্ষু হুমকি দামকি তাদের অধিকার আদায়ে বাধা কিংবা প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবেন না।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *