Breaking News
Home / প্রধান সংবাদ / একজনের অপরাধের জন্য ঢালাওভাবে পুরো গোষ্ঠীকে দায়ী করা যৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন : শামীম ওসমান

একজনের অপরাধের জন্য ঢালাওভাবে পুরো গোষ্ঠীকে দায়ী করা যৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন : শামীম ওসমান

আলেমদের দ্বারা কোনো অপকর্ম হলে সেটা শুধু ইসলাম ধর্ম নয়, কোনো ধর্মের জন্যই শুভকর নয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

একই সঙ্গে একজনের অপরাধের জন্য ঢালাওভাবে পুরো শ্রেণি বা গোষ্ঠীকে দায়ী করাও যৌক্তিক নয় বলে মনে করেন তিনি।

জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও নিজের বড় ভাই নাসিম ওসমানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে নগরীর মাসদাইরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কেন্দ্রীয় কবরস্থানে জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান এ মন্তব্য করেন।

হেফাজতের সাবেক কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হকসহ দলটির সাম্প্রতিক বিভিন্ন বিতর্কিত কার্যকলাপের ব্যাপারে প্রশ্ন করলে শামীম ওসমান বলেন, আমাদের দেশে আলেম সমাজকে সম্মানের সঙ্গে দাওয়াত দিয়ে নিয়ে ওয়াজ করানোর রীতি চালু আছে। তাদের ওয়াজ শুনে মানুষ আবেগে কান্নাও করে। সেই আলেমদের দ্বারা কোনো অপকর্ম হলে সেটা শুধু ইসলাম ধর্ম নয়, কোনো ধর্মের জন্যই শুভকর নয়। এটা ভবিষ্যৎ প্রজন্মের জন্য অশুভ সংকেত হিসেবে মনে করেন তিনি।

ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে তাদেরকে ইসলাম ধর্ম সম্পর্কে সঠিক জ্ঞান দেয়ার তাগিদ দিয়ে শামীম ওসমান বলেন, মৌলবাদ শুধু ইসলাম ধর্মের মধ্যেই সীমাবদ্ধ নয়, সব ধর্মের মধ্যেই আছে। তাই সমাজের সর্বস্তরের মানুষকে যার যার অবস্থানে থেকে সতর্ক হতে হবে। ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান অর্জনের পাশাপাশি সঠিকভাবে আমলও করতে হবে। একজন আলেমের অপরাধের জন্য পুরো আলেম সমাজকেও খারাপ বলা যাবে না বলেও তিনি মত প্রকাশ করেন।

শহরের খানপুর এলাকায় করোনা ডেডিগেটেট হাসপাতালে রোগি ভর্তির ক্ষেত্রে অনিয়ম ও দুনীতির অভিযোগের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান জানান, দেশের যে কোন হাসপাতালে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি। একই সঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে গত এক বছর যাবত করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীদের সততা ও সুনাম অক্ষুণ্ণ রাখার অনুরোধ জানান শামীম ওসমান। ধর্মীয় ও মানবিক দৃষ্টিকোণ থেকে সবাইকে আন্তিরকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

শামীম ওসমান জানান, রমজান মাস ও মহামারি করোনা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে এলে নারায়ণগঞ্জের ব্যাপারে তিনি মুখ খুলবেন। না বলা কিছু সত্য কথা ও সত্য বিষয় তুলে ধরবেন। রাজনীতি থেকে অবসর নেয়ার আগে কিছু অসৎ মানুষের মুখোশ উন্মোচন করবেন বলে আগাম বার্তা দেন এই আওয়ামী লীগ নেতা।

এর আগে সংসদ সদস্য শামীম ওসমান মাসদাইর পৌর কবরস্থান জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করে বড় ভাই নাসিম ওসমান স্মরণে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

Check Also

শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে বাবার বাড়ি যাওয়ার পথে বাসে সন্তান প্রসব

শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে ঈদের আগের দিন স্বামীর বাড়ি থেকে বাসে নাটোর থেকে রাজধানীর ডেমরায় বাবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *