Home / প্রধান সংবাদ / উজিরপুরে কবরস্থান ভেঙ্গে রাস্তা তৈরি করার চেষ্টা তত:পর আদালতে মামলা!

উজিরপুরে কবরস্থান ভেঙ্গে রাস্তা তৈরি করার চেষ্টা তত:পর আদালতে মামলা!

বরিশাল উজিরপুরে কবরস্থান ভেঙ্গে রাস্তা তৈরি করার চেষ্টা করেছেন, মোঃ নুরুল হক হাওলাদার এর সন্ত্রাসী সন্ত্রাসীরা। ১২/১২/২০২০ইং- উজিরপুর, সাকিন চকমার পোস্ট মশাং মোঃ আলতাফ হোসেন এর বাড়ি এই ঘটনা ঘটেছে।

 

মামলা সূত্রে জানা যায়, যে সন্ত্রাসীরা অত্যন্ত দূর্দান্ত, সন্ত্রাস বাজ ও ভূমিদ্যসু জালিয়াতির মাধ্যমে অন্যর জমি জোর করে দখল করা নেশা পেশা হয়ে উঠেছে। এদিকে সন্ত্রাস ১/ নুরুল হক হাং ২/ সোহারাব হোসেন ৩/ শফিকুল ইসলাম (চাঁন) ৪/ হেমায়েত হাং সহ আজ্ঞানামা ৫/৬ জন মিলে দিন দুপুরে মসজিদের জমি ও কবরস্থান ভেঙ্গে পাকা রাস্তা তৈরি করার চেষ্টা করেছেন। খবর পেয়ে আলতাফ হোহেন বাধা দেয় ঐ জমি পৈত্রিক ওয়ারিশ সূত্রে মালিক, আলতাফকে সন্ত্রাসী বাহিনী মিলে মেরে ফেলার চেষ্টা করেন। আলতাফের লোক জন জরো হলে সন্ত্রাস বাহিনী বলে ঐ জমি আজ হক কাল খাবো তোকে একদিন কাবু মত পাবো সেই দিন দেখে নিবো বলে চলে যায়।

 

পরে রাতে আদারে সন্ত্রাস নুরুল হক ও তার বাহিনী মিলে কবরস্থান ভেঙ্গে ফালানো চেষ্টা করে টের পেয়ে, ঐ জমির মালিক বাদী হয়ে বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আদালতে একটি ১৪৪/ ১৪৪ ধার মতে মামলা দায়ের করেন যাহার মামালা নং-১৫৪/২০ইং উজিরপুর। জমির মালিক বলেন আমার বাবার কবরস্থান ও মসজিদের জমি এবং পৈত্রিক ওয়ারিশদের জমি দখল করে দিয়ে যাচ্ছে সন্ত্রাসী নুরুল হক ও তার বাহিনীরা মিলে তা রক্ষাতে আমি বার বার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে চেষ্টা করি, কিন্তু আমি নির উপয় হয়ে আদালতে মামলা করি।

 

স্থানীয় সূত্রে জানা যায় যে, চলা চল করা জন্য আগে থেকে রাস্তা আছে তবে নুরুল হক হাং এর লোক জন নিয়ে তাদের নিজের স্বার্থের জন্য অন্যর মসজিদে জমি ও কবরস্থান জোর করে ভেঙ্গে পাকা রাস্তা করার চেষ্টা। তারা আরো বলেন আমাদের আগের রাস্তা অনেক বড় ঐ রাস্তা পাকা করার নাম নেই তবে অন্যর জমি ও কবরস্থান দখল করে পাকা রাস্তা তৈরি করছেন এই খারাপ লোকজন মিলে বতর্মান যে রাস্তা আছে তাতে আমাদের এলাকায় হাটা চালার কোনো সমস্যা নেই বলে জানায় এই স্থানীয় লোকজন। এদিকে আইনি বাধা না মেনে নারী লোড চাঁদাবাজ ভূমিদ্যসু জালিয়াতি মাধ্যমে ভূয়া কাগজপত্র বানিয়ে মসজিদের জমি ও কবরস্থান দখল করার চেষ্টা চালাছেন সন্ত্রাস নুরুল হক ও তার সন্ত্রাসীরা।

 

গণমাধ্যমকে এলাকার একাধিক লোকজন বলে এই সন্ত্রাস বাহিনীর হাত ও কবল থেকে মসজিদের জমি ও কবরস্থান এর জমি রক্ষাতে প্রশাসনে নিকট জোর দাবী করছি। আমরা এলাকা বাসী বলছি যাহাতে কবরস্থান রক্ষাতে যায় রাগবে আমারা তাই করবো, আমাদের শেষ ঠিকানা কবরস্থান সেই কবরস্থান দখল করে রাস্তা তৈরি করতে দিবোনা প্রয়জনে রক্তের বন্না হবে জীবন দিবো তার পরেও কবরস্থান উদ্ধার করবো ইনশাআল্লাহ্।

 

সরেজমিনে দেখা যায়, সন্ত্রাস বাহিনী কবরস্থান দখল করার চেষ্টা সঠিক আগে রাস্তা দিয়ে চালাচল কোন সমস্যা নেই তবে এই সন্ত্রাসী বাহিনী নিজেদের লাভের জন্য কবরস্থান দখল করার চেষ্টা করছেন।

 

এই বিষয় নুরুল হক এর কাছে জানতে চাইলে বলে ঐ জমি আমাদের এবং কবরস্থান ভেঙ্গে রাস্তা তৈরি করবো দেখি কেয় কি করে প্রয়জনে হাত পা কেটে ফেলবো জমি আমার আমারি থাকবে।

 

এই বিষয়ে উজিরপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাথে জানতে চাইলে তিনি বলে আদালতে একটি মামলা হয়েছে আমরা আদালতের আদেশ মেনে দুই পক্ষ দের কাজের বাধা দিয়েছি। তবে জানা নেই যে কেউ কাজ করছে কি নায় আমরা জেনে আইনগত ব্যবস্থা নিবো বলে জানান।

Check Also

রূপগঞ্জের সেজান জুস কারাখানায় অগ্নিকাণ্ড: লাশের অপেক্ষায় স্বজনরা

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারাখানায় অগ্নিকাণ্ডে মৃত ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *