Breaking News
Home / অর্থনীতি / ই-ভ্যালিসহ ১০ ই-কমার্সে আরও ৫ ব্যাংকের কার্ডে লেনদেন স্থগিত করেছে

ই-ভ্যালিসহ ১০ ই-কমার্সে আরও ৫ ব্যাংকের কার্ডে লেনদেন স্থগিত করেছে

ব্র্যাক ব্যাংকের পর ই-ভ্যালি, অ্যালিশা মার্টসহ ১০ ই-কমার্স সাইটে কার্ড ব্যবহার করে লেনদেন স্থগিত করেছে আরও পাঁচটি ব্যাংক। ব্যাংকগুলো হলো, বেসরকারি খাতের সিটি ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক ও প্রাইম ব্যাংক। এসব ব্যাংক ক্রেডিট, ডেবিট ও প্রিপেইড কার্ড ব্যবহার করে ওই ১০ ই-কমার্স সাইটে লেনদেন স্থগিত করা হয়েছে।

কার্ড ব্যবসায় এগিয়ে থাকা এসব ব্যাংক এসএমএস ও ই-মেইলে গ্রাহকদের বিষয়টি জানিয়েছে। কেউ কেউ নিজস্ব ওয়েবসাইটে নিষেধাজ্ঞার নোটিশ দিয়েছে। গ্রাহকরা যেন প্রতারণার শিকার না হন সে লক্ষ্যেই ব্যাংকগুলো এমন পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। ব্যাংক পাঁচটির মধ্যে ঢাকা ব্যাংক ও ব্যাংক এশিয়া গত বুধবার, সিটি ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক গত বৃহস্পতিবার এবং প্রাইম ব্যাংক শনিবার ওই ১০ ই-কমার্স সাইটে কার্ডে লেনদেন স্থগিত ষোঘণা করে।

বিভিন্ন অফারের নামে বাজারমূল্যের চেয়ে অনেক কম দামে যেসব ই-কমার্স প্রতিষ্ঠান পণ্য বিক্রি করছে, পণ্য দেওয়ার আগেই টাকা নিচ্ছে অথচ সময় মতো পণ্য সরবরাহ করছে না সেসব ই-কমার্স সাইট রয়েছে লেনদেন স্থগিতের ওই তালিকায়।

এ বিষয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান সমকালকে বলেন, কার্ডধারীদের নিরাপত্তার স্বার্থেই কিছু ই-কমার্স সাইটে লেনদেন আপাতত স্থগিত রাখা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার আলোকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এই পাঁচ ব্যাংকের স্থগিত লেনদেনের তালিকায় ই-ভ্যালি ও অ্যালিশা মার্ট ছাড়াও রয়েছে ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি।

এর আগে ব্র্যাক ব্যাংক ই-ভ্যালি, অ্যালিশা মার্টসহ কয়েকটি ই-কমার্স সাইটে কার্ডে লেনদেন স্থগিত ঘোষণা করে।

 

Check Also

র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জের রূপসী হতে ১ জন ভুয়া ডাক্তার গ্রেফতার

৫ আগস্ট র‌্যাব ১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *