Breaking News
Home / প্রধান সংবাদ / ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদ শূন্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদ শূন্য

ঝিনাইদহ প্রতিনিধি:

২০১৭ সালের এই ২২ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ের তৃতীয় উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছিলেন অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান। টানা দুই মেয়াদে এ পদে দায়িত্ব পালন করে আসছিলেন শাহিনুর রহমান।

এর আগে এ পদে তিনি দ্বিতীয় উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি। প্রথম মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আবারও তিনি এ পদের জন্য মনোনীত হন। দ্বিতীয় নিয়োগের চার বছর মেয়াদ পূর্ণ হওয়ায় আজ থেকে শূন্য হচ্ছে বিশ্ববিদ্যালয়ের এই গুরুত্বপূর্ণ পদটি। আজ ছিল তার শেষ কার্যদিবস।

ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের বাইরে নানা মহলে গুঞ্জন ছড়িয়েছে, কে হচ্ছেন বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপ-উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও এ নিয়ে শুরু হয়ে গেছে নানান জল্পনা-কল্পনা।

কেমন উপ-উপাচার্য চান এ বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, যিনি বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীলতার চর্চাকে সমুন্নত রেখে শিক্ষার পরিবেশ বজায় রাখবেন আমরা তাকেই উপ-উপাচার্য হিসেবে চাই। এদিকে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে দুই মেয়াদে সফলভাবে দায়িত্ব পালন করার জন্য বিদায়ী সম্মাননা ক্রেস্ট ও ফুলের শুভেচ্ছা জানায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান জানান, ‘আজ থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদটি শূন্য হয়ে যাচ্ছে। মাননীয় আচার্য পরবর্তী নিয়োগ কিংবা ইউজিসির কোনও নির্দেশনা না আসা পর্যন্ত এ পদটি ফাঁকা থাকবে।’ প্রসঙ্গত, এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *