Breaking News
Home / আইন ও আদালত / আড়াই হাজারে অভিযানে দুই জঙ্গি আটকসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আড়াই হাজারে অভিযানে দুই জঙ্গি আটকসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

জঙ্গি আস্তানা সন্দেহে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় ঘিরে রাখা বাড়িতে অভিযান সমাপ্ত করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ অভিযানে চারটি রিমোর্ট কন্ট্রোল, বোমার তৈরির সরঞ্জাম এবং বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করেছে সিটিটিসি।

এর আগে রোববার রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। সেখানে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, ঘটনাস্থলে বিস্ফোরণ ঘটিয়ে একে একে তিনটি বোমা নিষ্ক্রিয় ও বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করা হয়।

বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় রোববার রাত ২টা ৫০ মিনিটে অভিযান শুরু করে ৩টা ৩০ মিনিটে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

অভিযান শেষে সিটিটিসি প্রধান আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, আমাদের একটি টিম তিনদিন পূর্বে বামসি বারেক ওরফে সাব্বিরসহ তিন জঙ্গিকে মিরপুর থেকে গ্রেফতার করে। বারেকের তথ্য মোতাবেক আমাদের একটি টিম রোববার সন্ধ্যার দিকে কেরানীগঞ্জ থেকে মেজর ওসামা ওরফে নাইমকে গ্রেফতার করে।

নাইম জিজ্ঞাসাবাদে জানায়, তিনি নব্য জেএমবির সদস্য। তিনি পার্শ্ববর্তী মসজিদে ইমামতি করতেন। যে বাসা থেকে বোমার তৈরির সরঞ্জাম উদ্ধার করেছি সেই বাসায় তিনি সপরিবারে থাকতেন। কয়েকদিন পূর্বে তিনি তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দিয়ে বোমা তৈরির সরঞ্জাম নিয়ে একা একা বোমা তৈরি করছিলেন।

আসাদুজ্জামান আরও বলেন, আমরা কোনো কমপ্লিট বোমা পাইনি। এখানে সরঞ্জাম ও চারটি রিমোট পেয়েছি। এখান থেকে আমরা শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা তৈরির সামগ্রী পেয়েছি। নাঈম নব্য জেএমবির সামরিক সদস্য এবং বোমা তৈরির প্রশিক্ষক। তারা বিভিন্ন ট্যাক্টিকাল পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিল। তাদের দেয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষনিকভাবে এখানে অভিযান পরিচালনা করা হয় বলে জানান তিনি।

Check Also

র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জের রূপসী হতে ১ জন ভুয়া ডাক্তার গ্রেফতার

৫ আগস্ট র‌্যাব ১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *