Home / আইন ও আদালত / অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে গ্রেফতার : ১জন

অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে গ্রেফতার : ১জন

র‌্যাব-১১ এর অভিযানে ফতুল্লায় অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে ১জনকে গ্রেফতার ও বিপুল পরিমান ভেজাল খাদ্য পানীয় জব্দ করেছে র‌্যাব-১১ ।

গত ১২ জুন রাত ৯ টায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা নিতাইপুর (মামুদপুর) এলাকায় গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব-১১ এর অভিযানে অননুমোদিত ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে তাকে গ্রেফতার করা হয়।

রবিবার বিকেল ৩ টায় র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য জানান ।

গ্রেফতারকৃত ব্যক্তি হল, মো. শিমুল তালুকদার (৩৮)। ঐ অভিযানে উল্লিখিত অনুমোদনহীন কারখানা হতে বিপুল পরিমান ভেজাল ও মানহীন খাদ্য পানীয় এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির উদ্ধার করা হয়।

প্রেস রিলিজের মাধ্যমে জানা যায়, গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ নামক কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে ঐ কারখানায় দীর্ঘদিন যাবৎ ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি, সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে।

এই সকল ভেজাল খাদ্য পানীয় উৎপাদনে ক্ষতিকর বিভিন্ন প্রকার রাসায়নিক উপাদান ব্যবহার করে আসছে যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক। ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারাখানার ভেজাল খাদ্য পানীয় বাজারজাতের জন্য ব্যবহৃত লেবেলে ঠিকানা হিসেবে ঢাকা-বাংলাদেশ লেখা থাকলেও গ্রেফতারকৃত আসামী অবৈধ উপায় অবলম্বন করে ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ।

প্রেস রিলিজের মাধ্যমে আরও জানা যায়, ঐ কারখানার নামে কোন ভ্যাট রেজিঃ নেই। উক্ত অনুমোদনহীন কারখানা হতে কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

Check Also

রূপগঞ্জের সেজান জুস কারাখানায় অগ্নিকাণ্ড: লাশের অপেক্ষায় স্বজনরা

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারাখানায় অগ্নিকাণ্ডে মৃত ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *